দেশে করোনায় আরও ৫ মৃত্যু

২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জন আক্রান্ত

দেশে করোনায় আরও ৫ মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০ জন ঢাকার এবং ১৫ জন নারায়ণগঞ্জের। বাকি ছয়জনের মধ্যে একজন চট্টগ্রামের; অন্যরা দেশের বিভিন্ন স্থানের। এই নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬৪ জনে।

এছাড়া কভিড-১৯ এ আক্রান্ত হয়ে নতুন করে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭ জনে। নতুন মারা যাওয়া পাঁচজনের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী।

মঙ্গলবার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। 

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়।

এদিকে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুয়ায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত কভিড-১৯ বিশ্বের ৭৪ হাজার ৬৭৯ জনের প্রাণ গেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪৬ হাজার ২৯৯ জন। 

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২০৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়া এবং আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ার কারণে গত ১১ মার্চ বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।