কক্সবাজারে করোনায় আক্রান্ত এক নারী

কক্সবাজারে করোনায় আক্রান্ত এক নারী
কক্সবাজারে করোনায় আক্রান্ত এক নারী

কক্সবাজারে ৬০ বছরের এক বৃদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালের ৫০১নং কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। ওই নারীর বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায়।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. মহিউদ্দিন জানান, ‘সৌদিফেরত ওই নারী কাশি, জ্বর ও বুকে ব্যথা নিয়ে ২১ মার্চ কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হন। পরে গত ২২ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত কিনা জানতে ঢাকার আইইডিসিআরে নমুনা সংগ্রহের জন্য পাঠানো হয়। মঙ্গলবার (২৪ মার্চ) করোনাভাইরাসের জীবাণু পরীক্ষার রিপোর্টে পজিটিভ পাওয়া গেছে। তাই তাকে দ্রুত বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রাম ফৌজদারহাট এলাকায় অবস্থিত করোনাভাইরাসের জন্য গঠিত হাসপাতালে পাঠানো হচ্ছে।’
কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানিয়েছেন, জেলা হাসপাতালে চিকিৎসাধীন করোনাভাইরাস শনাক্তের জন্য তিন জন রোগীকে ঢাকার আইইডিসিআরে নমুনা সংগ্রহের জন্য পাঠানো হয়। সেখান থেকে একজনের পজিটিভ ও দুজনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে। শনাক্ত হওয়া রোগীকে আজ বিকালে বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রাম পাঠানো হয়েছে। এছাড়াও তিন শতাধিক ব্যক্তিকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে মহামারি আকার ধারণ করার পর বাংলাদেশেও ৩৩ জন রোগী শনাক্ত হয়। তবে কক্সবাজারে প্রথম এই রোগী শনাক্ত করা হলো।